ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

কক্সবাজার জেলায় প্রথম এই উদ্যোগে ব্যাপক সাড়া

মাতামুহুরী ছাত্রলীগের উদ্যোগে করোনা ভ্যাকসিনের ফ্রি নিবন্ধন পয়েন্ট 

ছোটন কান্তি নাথ :: কক্সবাজারের চকরিয়ার মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের উদ্যোগে স্থাপন করা হয়েছে কোভিড-১৯ এর বিনামূল্যে ভ্যাকসিন নিবন্ধন পয়েন্ট। জেলার মধ্যে প্রথমবারের মতো উপকূলীয় বদরখালী ইউনিয়নে বুধবার সকালে এই নিবন্ধন পয়েন্ট স্থাপনের পর টিকা নিতে সাধারণ মানুষের উপচে পড়া ভিড় শুরু হয়েছে।
প্রথমদিনেই শতাধিক নারী-পুরুষ করোনার ভ্যাকসিন নিতে নিবন্ধন সম্পন্ন করেছেন। আগামী একসপ্তাহ পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে জানিয়েছেন নিবন্ধন পয়েন্ট স্থাপনের উদ্যোক্তা মাতামুহুরী ছাত্রলীগের নেতা নূর মোহাম্মদ তানভীর।
এ সময় উদ্যোক্তা ছাত্রলীগ নেতা নূর মোহাম্মদ তানভীর ছাড়াও উপস্থিত ছিলেন বদরখালী এম এস ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার আরবী প্রভাষক মৌলানা মোহাম্মদ ইয়াহিয়া, জব্বরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক মৌলানা আবু তালেব, স্ব্যস্থ্যকর্মী সাইফুল মোস্তফা, যুবলীগ নেতা আলী আজম হায়দার, জাহাঙ্গীর আলম, শ্রমিকনেতা আকতার হোছাইন, মৌলানা হোছাইন আহমদ, ছাত্রলীগ নেতা জেড আই বাদশা, আবু সাহাদাত মো. সায়েম, ইমতিয়াজ মাহমুদ আবেগ প্রমূখ।
কোভিড-১৯ এর টিকা নিতে ফ্রি নিবন্ধন করতে আসা অনেকেই বলেন, ‘গ্রামের পড়ালেখা না জানা লোকজনই এখানে এসে ফ্রি-তে নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে পারছেন। ছাত্রলীগ নেতা তানভীরের এই উদ্যোগ প্রশংসনীয় এবং এই কার্যক্রমকে স্বাগত জানাচ্ছি।’
নিবন্ধন পয়েন্ট স্থাপনের উদ্যোক্তা মাতামুহুরী ছাত্রলীগ নেতা নূর মোহাম্মদ তানভীর বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশের মানুষের জন্য করোনার টিকার ব্যবস্থা করেছেন বিনামূল্যে। বিনামূল্যের সেই টিকা পাওয়ার জন্য প্রথম ধাপ হচ্ছে অনলাইনে নিবন্ধন করা। কিন্তু গ্রামের অসচেতন মানুষ টিকার নিবন্ধন করতে গিয়ে কম্পিউটার দোকানের দ্বারস্থ হলেই তাদের কাছ থেকে হাতাচ্ছেন টাকা। তাই জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইনের নির্দেশে জেলায় প্রথমবারের মতো বদরখালী ইউনিয়নে টিকা নিবন্ধন কার্যক্রম শুরু করেছি। যাতে এক টাকা ছাড়া মানুষ নিবন্ধন করতে পারেন। প্রথমদিনেই শতাধিক নারী-পুরুষকে নিবন্ধন করা হয়েছে। এই কার্যক্রম আগামী একসপ্তাহ পর্যন্ত চলবে।’

পাঠকের মতামত: